,

জাহালমের ঘটনা দুঃখজনক : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, জাহালমের বিষয়ে যা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। দুদক এ বিষয়ে যে তদন্ত কমিটি করেছে, আশা করি তারা সুষ্ঠু তদন্ত করে রিপোর্ট পেশ করবে ও মানুষের আস্থা অর্জন করবে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে জাতিসংঘের বিভিন্ন সংস্থার ৫ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক উপদেষ্টাকে জানানো হয়েছে বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত কোনো ঘটনা ঘটলে তড়িঘড়ি তার সমাধান করা হয়। বাংলাদেশ এসব ঘটনায় তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়।

তিনি বলেন, ‘উনারা (জাতিসংঘের মানবাধিকারবিষয়ক উপদেষ্টা এসএস. সোকো এশাকে ডব্লিউর নেতৃত্বাধীন ৫ সদস্য) বাংলাদেশে সাক্ষ্য আইন এবং বৈষম্যনিরোধ আইনের বিষয়ে কিছু পর্যবেক্ষণ দিয়েছে। সেগুলো নিয়ে বাংলাদেশ কাজ করবে।রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি।

এ সময় জাতিসংঘের মানবাধিকারবিষয়ক উপদেষ্টা এসএস. সোকো এশাকে ডব্লিউ জানান,  বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের কোনো ঘটনা ঘটলে বাংলাদেশ তার ব্যবস্থা নেয় এবং ভবিষ্যতেও নেবে।

এই বিভাগের আরও খবর